গ্রামীণ শক্তি সোলার দাম কত ২০২৪

গ্রামীণ শক্তি সোলার দাম এর দাম কত ২০২৩
গ্রামীণ শক্তি সোলার দাম এর দাম কত ২০২৩

অনেকদিন ধরে বাংলাদেশ গ্রামীণ শক্তি সোলার দারুন সেবা প্রদান করে আসতেছে এর কারণে বাংলাদেশে গ্রামাঞ্চলে শহর অঞ্চলে এই গ্রামীণ শক্তি সোলার বেশি ব্যবহার করা হয়ে থাকে । বাংলাদেশের লিজেন্ড ডক্টর মোহাম্মদ ইউনুস এই ব্যক্তির কোম্পানি হচ্ছে গ্রামীণ শক্তি সোলার । আপনারা খুব স্বল্পমূল্যে বাসা বাড়িতে এই সোলার গুলো স্থাপন করতে পারবেন। অনেকে লোডশেডিং এর হাত থেকে মুক্তি পাওয়ার জন্য বাসা বাড়িতে গ্রামীন শক্তি সোলার স্থাপন করে থাকে ।

অনেকেই ইন্টারনেটে অথবা গুগলের গ্রামীণ শক্তি সোলারের দাম কত টাকা তা অনুসন্ধান করে থাকে। এছাড়াও এই প্যানেলগুলো কোথা থেকে কিভাবে কিনতে পারবেন অথবা কেনা যায় এই বিষয়ে অনেকেই গুগলে অনুসন্ধান করে থাকে যার কারণে আজকের এই পোষ্টের মাধ্যমে আমরা এই বিষয়গুলো নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করার চেষ্টা করব। আশা করি আপনারা যদি সম্পূর্ণ পোস্টি মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে আপনাদের মনে সকল প্রশ্নের উত্তরগুলো এই পোস্টের মাধ্যমে পেয়ে যাবেন ।

গ্রামীণ শক্তি সোলার দাম

আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা গ্রামীণ শক্তি সোলারের নাম শুনেছি। তবে আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা গ্রামীণ শক্তি সোলার এর কাজ কি বা এটা দিয়ে কি করা হয় তা সম্পর্কে বিন্দুমাত্র ধারণা নেই । গ্রামীণ শক্তি সোলার মূলত এটি সূর্য শক্তিকে বৈদ্যুতিক শক্তিতে রূপান্তরিত করার একটি ইলেকট্রনিক যন্ত্র । গ্রামীণ শক্তি সোলার মূলত সূর্যের আলোকে কাজে লাগিয়ে বিদ্যুৎ উৎপন্ন করে । অর্থাৎ আমাদের দৈনন্দিন জীবনে যেই বিদ্যুতের অনেক বেশি পরিমাণ প্রয়োজনীয়তা রয়েছে সে বিদ্যুৎ উৎপন্ন করে থাকে ।

অনেক সময় অতিরিক্ত লোডশেডিং এর কারনে আমাদের গুরুত্বপূর্ণ কাজগুলো করতে পারি না বা করতে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। এই সমস্যার সমাধান করার জন্য এই সোলার প্যানেল অর্থাৎ শক্তি সোলার প্যানেল ব্যবহার করার মাধ্যমে আমরা আমাদের এই সকল সমস্যাগুলো সমাধান করতে পারি । দীর্ঘদিন ধরে বিভিন্ন সোলার কোম্পানিগুলো বিভিন্ন ধরনের সোলার বাংলাদেশের বাজারজাত করে থাকে এবং এগুলো গ্রাম এবং শহরে সকল জায়গায় কিনতে পাওয়া যাইতেছে। তবে এর মধ্যে অন্যতম একটি সোলার কোম্পানি হচ্ছে গ্রামীণ শক্তি সোলার কোম্পানি । গ্রামীণ শক্তি সোলার কোম্পানি সোলার গুলো গুণগত মান অনেক ভালো এবং খুব স্বল্পমূল্যে কিনতে পাওয়া যায় ।

গ্রামীণ শক্তি সোলার দাম এর দাম কত ২০২৪

বর্তমান সময়ে বাংলাদেশের বিভিন্ন ধরনের কোম্পানির সোলার প্যানেলগুলো কিনতে পাওয়া যাইতেছে। কোম্পানি ভেদে এইসব পণ্যের গুণগত মানের উপর নির্ভর করে এ সকল কোম্পানি গুলোর পন্যর দাম কম অথবা বেশি হয়ে থাকে । বাংলাদেশে পাওয়া যায় এরকম ভালো মানের কোম্পানিগুলোর মধ্যে অন্যতম একটি কোম্পানি হচ্ছে গ্রামীণ শক্তি সোলার । আপনাদের বাড়ির নিকটস্থ ইলেকট্রনিক্স এর দোকানগুলো থেকে খুব সহজে আপনারা এই সোলার প্যানেলগুলো স্বল্পমূল্যে কিনতে পারবেন ।

বাসা বাড়িতে বা অফিসে ব্যবহারের জন্য মূলত গ্রামীণ শক্তি সোলার গুলো খুবই উপযোগী। তবে আপনি ছোট্ট আকৃতি থেকে শুরু করে মাজারি বা বড় আকৃতি গ্রামীণ শক্তি সোলার ক্রয় করতে পারবেন । আবার অনেকেই রয়েছে যারা বাংলাদেশের তৈরি প্রোডাক্ট গুলো ব্যবহার করতে ইচ্ছুক তাদের জন্য অন্যতম একটি কোম্পানি হচ্ছে গ্রামীণ শক্তি সোলার ।

পণ্য বা প্রোডাক্ট এর গুণগত মানের উপর নির্ভর করে মূলত গ্রামীণ শক্তি সোলার প্যানেলের দাম ভিন্ন রকম হয়ে থাকে। বর্তমান বাজারে প্রতি ১ ওয়াট ক্ষমতা সম্পন্ন গ্রামীণ শক্তি সোলারের দাম হচ্ছে প্রায় ৫০ টাকা । এখন আপনি যদি ১০০ ওয়ার্ড ক্ষমতা সম্পন্ন গ্রামীণ শক্তি সোলার কিনতে চান তাহলে আপনাকে প্রায় ৫০০০ টাকা পর্যন্ত খরচ করতে হবে ।

আরো পড়ুন: সোলার প্যানেল এর দাম ২০২৩

গ্রামীন শক্তি সোলার প্যানেল দাম

যারা বাসা বাড়িতে ব্যবহারের জন্য সোলার প্যানেল কিনতে চায় তাদের মধ্যে অনেকে গ্রামীণ শক্তি সোলার কোম্পানির প্যানেল ক্রয় করে থাকেন। বর্তমানে যেহেতু প্রায় সকল ইলেকট্রনিক পণ্যের দাম পূর্বের তুলনায় অনেকটা বেশি বা বৃদ্ধি পেয়েছে ঠিক তেমনি গ্রামীণ শক্তি সোলার প্যানেলগুলোর দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে । তাই অনেকেই এ সকল পণ্যগুলো কেনার আগে গুগলে এ অনুসন্ধান করে থাকে অথবা এর দাম সম্পর্কে অনুসন্ধান করে থাকে ।

এই পোস্টের মধ্যেই আমরা জেনেছি যে সোলার প্যানেল সাধারণত প্রতি ১ ওয়াট হিসেবে বিক্রি করা হয়ে থাকে। বর্তমানে ভালো মানের গ্রামীণ শক্তি সোলার প্যানেল প্রতি এক ওয়ার্ডের দাম প্রায় ৫০ টাকার মত । এখন আপনি যদি ১০০ ওয়ার্ড ক্ষমতা সম্পন্ন একটি গ্রামীণ শক্তি সোলার কিনতে চান তাহলে আপনাকে ৫ হাজার টাকার মত গুনতে হবে ।

গ্রামীণ শক্তি সোলার অফিস

গ্রামীণ শক্তি সোলার অফিস
গ্রামীণ শক্তি সোলার অফিস

দীর্ঘ প্রায় ২৩ বছর ধরে গ্রামীণ শক্তি সোলার বাংলাদেশের সেবা প্রদান করে আসতেছে বাংলাদেশের প্রায় প্রতিটি জেলার শহরে এবং উপজেলা পর্যন্ত গ্রামীণ শক্তি সোলারের অফিস অবস্থিত রয়েছে । ইন্টারনেটে অনেকেই রয়েছে যারা গ্রামীন শক্তি সোলারের অফিসের ঠিকানা অথবা ফোন নাম্বার এসব খুঁজে বেড়ায় ।

আপনি যদি গ্রামীণ শক্তি সোলার কোম্পানির সাথে যোগাযোগ করার জন্য মোবাইল নাম্বার অথবা ইমেইল এড্রেস খুজে থাকেন। নিচের থেকে গ্রামীণ শক্তি সোলার কোম্পানির মোবাইল নাম্বার এবং ইমেইল এড্রেস দেখে নিতে পারেন এবং এই ইমেইল এড্রেস অথবা মোবাইল নাম্বারে ফোন দিয়ে আপনারা আপনাদের নিকটস্থ ঠিকানার মধ্যে যেখানে গ্রামীণ শক্তি সোলারের অফিস রয়েছে তা জেনে নিতে পারবেন ।

  • মোবাইলঃ +88-02-44802061-3
  • ই-মেইলঃ g_shakti@grameen.com

সর্বশেষ কথা

লোডশেডিং এর হাত থেকে বাঁচার জন্য যারা সোলার প্যানেল ক্রয় করার জন্য আগ্রহী রয়েছে তারা সর্বপ্রথম গুগল অনুসন্ধান করে থাকে এর দাম সম্পর্কে তাই আজকে এই পোস্টের মাধ্যমে আমরা গ্রামীণ শক্তি সোলার প্যানেলের দাম কত ২০২৩ এই বিষয়টি নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করার চেষ্টা করেছি। আপনারা যদি সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে গ্রামের শক্তি সোলার প্যানেলের দাম সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়েছেন ।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *