মালয়েশিয়া কোন কাজের বেতন কত ২০২৪ | মালয়েশিয়া কোন কাজের চাহিদা বেশি

মালয়েশিয়া কোন কাজের বেতন কত
মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত

হ্যালো প্রিয় মালয়েশিয়া প্রবাসী ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম । আপনারা সবাই কেমন আছেন আশা করি সবাই ভালো আছেন। আমাদের বাংলাদেশী অনেক ভাই ও বোনেরা রয়েছেন যারা মালয়েশিয়া যেতে চান এবং যাওয়ার আগে জেনে নিতে চান যে মালয়েশিয়া কোন কাজের বেতন কত ২০২৪ | মালয়েশিয়া কোন কাজের চাহিদা বেশি এবং সেই কাজ শিখে মালয়েশিয়া যেতে চান ।

আপনাদের জন্য আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে বিস্তারিত ভাবে আলোচনা করা হবে যে মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি বা কোন কাজে কত টাকা বেতন ।

মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি ২০২৪

আজকের পোস্টে আমরা আপনাদের সাথে প্রথমে যে বিষয়টি নিয়ে আলোচনা করব তা হচ্ছে মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি ?

যখন একজন বাংলাদেশী ভাইয়েরা মালয়েশিয়া যেয়ে থাকে অথবা যেতে চায় তারা সর্বপ্রথম যে কথাটি চিন্তা করে সেটা হচ্ছে মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি । মালয়েশিয়া মূলত ইলেকট্রিক কাজের বেতন বেশি হয়ে থাকে। মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন ২৫০০ থেকে ৪০০০ রিংগিত পর্যন্ত হয়ে থাকে । তাই আপনারা যারা মালয়েশিয়া যেতে চান তারা অবশ্যই ইলেকট্রিক কাজ শিখে মালয়েশিয়া যেতে পারেন। তাহলে আপনারা খুব ভালো পরিমাণের একটা বেতন মালয়েশিয়া থেকে বাংলাদেশে পাঠাতে পারবেন ।

বর্তমান সময়ে যারা বিদেশে যেয়ে থাকেন কিংবা যে কোন দেশে যেয়ে থাকেন তারা অবশ্যই যে কোন হাতের কাজ শিখে বিদেশে বা প্রবাসে যাবেন না হলে আপনাদের কাজ পেতে বিভিন্ন ধরনের সমস্যা হতে পারে এবং কাজের বেতনও কম হতে পারে যার কারণে আপনারা সব সময় চেষ্টা করবেন যে কোন হাতের কাজ শিখে তারপর বিদেশে যাওয়ার ।

মালয়েশিয়া কোন কাজের চাহিদা সবচেয়ে বেশি ২০২৪

বাংলাদেশ থেকে মালয়েশিয়াতে বিভিন্ন কাজের জন্য শ্রমিক হিসেবে মালয়েশিয়া যেয়ে থাকে । এখন আপনাদের অনেকেরই জানতে ইচ্ছা হতে পারে যে মালয়েশিয়া কোন কাজের চাহিদা সবচেয়ে বেশি ।

মালয়েশিয়া মূলত কৃষি কাজ বা পাম বাগানের কাজের চাহিদা সবচেয়ে বেশি রয়েছে কারণ মালয়েশিয়াতে প্রচুর পরিমাণ পাম বাগান রয়েছে এবং সেই পাম বাগানে প্রচুর পরিমাণ শ্রমিকের প্রয়োজন হয়ে থাকে যার কারণে মালয়েশিয়া সবচেয়ে বেশি পাম বাগানের কাজের চাহিদা বেশি ।

পাম বাগানের ছাড়াও মালয়েশিয়া আরো বেশ কিছু কাজের চাহিদা রয়েছে যেমন হোটেল কর্মী কনস্ট্রাকশন এর কাজ গার্মেন্টস কর্মী ইলেকট্রিক্যাল কাজ এবং ফ্যাক্টরিতে কাজ ইত্যাদি ।

আপনারা মোটামুটি সবাই জানেন যে পাম বাগানের কাজ কষ্টের তাই অনেকেই পাম বাগানে গিয়ে কাজ করতে পারেনা কারণ পাম বাগানে কাজ করার জন্য প্রচুর পরিমাণ পরিশ্রম করতে হয়। যেটা সবাই করতে পারে না যার কারণে আপনারাও পাম বাগানের কাজ ছাড়াও অন্য যেসব কাজের চাহিদা রয়েছে সেসব কাজগুলো যদি শিখে মালয়েশিয়া যেতে পারেন তাহলে আপনারা খুব সহজে কাজ পেয়ে যাবেন এবং খুব ভালো পরিমাণে বেতন মাসে শেষে বাড়িতে পাঠাতে পারবেন ।

মালয়েশিয়া কোন ভিসা ভালো ২০২৪

একজন বাংলাদেশী ভাইয়েরা যখন মালয়েশিয়া যেয়ে থাকে তাদের বিভিন্ন ভিসার মাধ্যমে মালয়েশিয়া পাঠিয়ে তাকে বাংলাদেশের দালালরা । এখন কথা হচ্ছে যারা মালয়েশিয়া যেতে চান বা যাবেন ভাবতেছেন দালালরা তাদেরকে কোন ভিসার মাধ্যমে মালয়েশিয়া পাঠালে তাদের সবচেয়ে ভালো হবে এই প্রশ্নটি আপনাদের অনেকেরই মাথায় এসে থাকে তাই আপনাদের সাথে আমি এখন মালয়েশিয়ার কোন ভিসা ভালো এই বিষয় নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করব ।

মালয়েশিয়া সবচাইতে ইলেকট্রিক কাজের ভিসা ভালো ও কাজের চাহিদা বেশি তাই আপনারা যারা মালয়েশিয়া যেতে চান তারা অবশ্যই ইলেকট্রিক কাজের জন্য মালয়েশিয়া যেতে পারবেন এবং গেলে খুব ভালো হবে আপনাদের জন্য। এবং এছাড়াও মালয়েশিয়ার ফ্যাক্টরি কাজের চাহিদাও বেশ পরিমাণ রয়েছে তাই আপনারা ফ্যাক্টরি ভিসা মালয়েশিয়া গেলেও আপনাদের খুব ভালো হবে ।

মালয়েশিয়ায় সবচেয়ে বেশি বেতন কত ২০২৪

মালয়েশিয়াতে যেসব বাংলাদেশী কর্মীরা কাজ করার জন্য যেয়ে থাকে তারা বিভিন্ন ক্যাটাগরিতে সেখানে কাজ করে থাকে এবং বিভিন্ন ক্যাটাগরিতেই তারা স্যালারি অথবা বেতন পেয়ে থাকে । এখন মূলত আমি আপনাদের সাথে মালয়েশিয়া সবচেয়ে ভালো বেতন কত সেটা নিয়ে আলোচনা করব ।

মালয়েশিয়াতে সবচেয়ে বেশি বেতন হচ্ছে সি লেভেল নির্বাহী কর্মকর্তা, একজন সি লেভেল নির্বাহী কর্মকর্তার বেতন আমেরিকার ডলারে হিসাব করলে ৭৫০০ ডলার পর্যন্ত হয়ে থাকে । যেহেতু বাংলাদেশ থেকে যেসব মানুষ মালয়েশিয়াতে যেয়ে থাকে তারা মূলত শ্রমিক হিসেবে কাজ করে থাকে সেহেতু মালয়েশিয়াতে বাংলাদেশি প্রবাসী ভাইদের জন্য সবচাইতে ভালো বেতনের কাজ হচ্ছে ইলেকট্রিক কাজ ।

মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত ২০২৪

মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত
মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত

এতক্ষণ মূলত আপনারা জানতে পেরেছেন যে মালয়েশিয়াতে ইলেকট্রিক কাজের চাহিদা অনেক বেশি এবং এ কাজের বেতন অনেক বেশি বা ভালো হয়ে থাকে । তাই নিচে মালয়েশিয়াতে ইলেকট্রিক কাজের চাহিদা কেমন এবং এ কাজের বেতন কত টাকা পর্যন্ত হয়ে থাকে তা নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করা হলো ।

বর্তমান সময় অনুযায়ী মালয়েশিয়াতে একজন ইলেকট্রিকশিয়ান এর বেতন সর্বনিম্ন ২৫০০ রিংগিত থেকে সর্বোচ্চ ৪০০০ রিংগিত পর্যন্ত হয়ে থাকে যা বাংলাদেশী টাকা হিসাব করলে ৭০ হাজার থেকে ০১ লক্ষ টাকা পর্যন্ত হয়ে থাকে ।

আরো পড়ুন : সৌদি আরবের টাকার মান কত 2023 । ১ রিয়াল = কত টাকা

মালয়েশিয়া রাজমিস্ত্রি বেতন কত ২০২৪

মালয়েশিয়া রাজমিস্ত্রি বেতন কত
মালয়েশিয়া রাজমিস্ত্রি বেতন কত

যেহেতু মালয়েশিয়া একটি উন্নত দেশ সেহেতু মালয়েশিয়াতে কনস্ট্রাকশন কাজের চাহিদা ব্যাপক পরিমাণ রয়েছে এবং যারা এই রাজমিস্ত্রি কাজে মালয়েশিয়া যেয়ে থাকে তারা মোটামুটি ভালো পরিমাণে স্যালারি পেয়ে থাকে ।

মালয়েশিয়াতে একজন রাজমিস্ত্রির বেতন হচ্ছে ১৮০০ রিংগিত তবে ওভারটাইম মিলিয়ে ৩০০০ থেকে ৩৫০০ রিংগিত পর্যন্ত বেতন হয়ে থাকে । তাই আপনারা চাইলে রাজমিস্ত্রি শ্রমিক হিসেবে মালয়েশিয়াতে গিয়ে রাজমিস্ত্রির কাজ করতে পারেন। কারণ বর্তমান সময়ে মানুষের রাজমিস্ত্রি কাজের চাহিদা ব্যাপক পরিমাণে রয়েছে ।

আরো পড়ুন : মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা

মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসার বেতন কত ২০২৪

যারা মালয়েশিয়াতে ফ্যাক্টরির ভিসায় যেয়ে থাকে তারা ১৮০০ থেকে ২৪০০ রিংগিত পর্যন্ত বেতন পেয়ে থাকে। তবে ওভারটাইম মিলিয়ে ৩০০০ থেকে ৩২০০ রিংগিত পর্যন্ত হয়ে থাকে তা বাংলাদেশি টাকা হিসাব করলে ৭০,০০০ থেকে ৮০,০০০ টাকা পর্যন্ত মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসার বেতন হয়ে থাকে ।

যারা জানেন না মালয়েশিয়ার এক টাকা বাংলাদেশের কত টাকার তারা নিচে ক্লিক করে মালয়েশিয়ার টাকা সম্পর্কে বিস্তারিত ভাবে ধারণা পেয়ে থাকবেন এবং মালয়েশিয়া টু বাংলাদেশের টাকার রেট সম্পর্ক বিস্তারিত জানতে পারবেন।

আরো পড়ুন : মালয়েশিয়া টাকার রেট । মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

মালয়েশিয়া কাজের বেতন কত ২০২৪

মালয়েশিয়া কাজের বেতন কত এটা এক লাইনে বলা সম্ভব নয় কারণ বাংলাদেশের শ্রমিকদের বিভিন্ন ধরনের কাজে মালয়েশিয়া যেয়ে থাকে এবং একেক জন একেক ধরনের কাজ করে থাকে তাই একেকজনের বেতন একেক পরিমাণ হয়ে থাকে।

তাই সঠিকভাবে বলা সম্ভব নয় মালয়েশিয়া কাজের বেতন কত। তবে বর্তমানে মালয়েশিয়াতে ইলেকট্রিক কাজের বেতন সবচেয়ে বেশি বাংলাদেশের শ্রমিকদের জন্য এবং এর পাশাপাশি আরো বেশ কিছু কাজ রয়েছে যেগুলো মোটামুটি ভালো ।

তবে বর্তমানে মালয়েশিয়াতে বেসিক যে বেতন সেটা হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত এবং আপনারা যদি ওভারটাইম করে থাকেন তাহলে আপনাদের ওভারটাইমের টাকা এই টাকার সাথে যোগ হবে এর মানে হচ্ছে ওভারটাইম মিলিয়ে আপনাদের বেতন আরো বাড়বে ।

মালয়েশিয়া কোন কাজে বেতন কত ২০২৪

মালয়েশিয়াতে বিভিন্ন ধরনের ভিসায় মানুষ যেয়ে থাকে এবং এই বিভিন্ন ক্যাটাগরির ভিসার মাধ্যমে বাংলাদেশের প্রবাসী ভাইয়েরা মালয়েশিয়া যেয়ে থাকে। এর পাশাপাশি যে ব্যক্তি যেই ক্যাটাগরির ভিসায় মালয়েশিয়াতে যেয়ে থাকে সে ক্যাটাগরি কাজ করে থাকে এবং এই ক্যাটাগরি অনুযায়ী তারা নির্ধারিত বেতন পেয়ে থাকে । নিচে মালয়েশিয়া কোন কাজের বেতন কত তা দেওয়া হল

  • মালয়েশিয়াতে ইলেকট্রিক্যাল কাজের বেতন হচ্ছে দুই পাঁচশত রিংগিত হতে চার হাজার রিংগিত পর্যন্ত হয়ে থাকে।
  • রাজমিস্ত্রির কাজের বেতন হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত হয়ে থাকে।
  • ফ্যাক্টরির ভিসার কাজে ১৮০০ রিংগিত থেকে ২৪০০ রিংগিত পর্যন্ত বেসিক বেতন পর্যন্ত হয়ে থাকে।
  •  সুপার মার্কেটের কর্মীর বেতন হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ২০০০ হাজার রিংগিত পর্যন্ত হয়ে থাকে ।
  • মালয়েশিয়াতে কনস্ট্রাকশনের কাজের বেতন হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত হয়ে থাকে।
  • মালয়েশিয়াতে কোম্পানির  ভিসার কাজের বেতন হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ২৪০০ রিংগিত পর্যন্ত হয়ে থাকে ।

এই বেতন হচ্ছে বেসিক বেতন এই বেতনের পাশাপাশি আপনি যদি মালয়েশিয়াতে ওভারটাইম করতে পারেন বা আপনার কাজের যদি ওভারটাইম থেকে থাকে তাহলে ওভারটাইমের টাকা এই বেতনের সাথে অ্যাড হবে অর্থাৎ আপনার বেতন আরও বাড়তে পারে।

মালয়েশিয়া সুপার মার্কেট বেতন কত ২০২৪

যেসব বাংলাদেশী প্রবাসী ভাই ও বোনেরা সুপার মার্কেট শ্রমিক হিসেবে মালয়েশিয়ায় যেয়ে থাকেন তাদের বেসিক বেতন হচ্ছে ২৮০০ রিংগিত থেকে ২০০০ রিংগিত পর্যন্ত এবং এর পাশাপাশি আপনারা ওভারটাইম করতে পারবেন আপনারা যদি আপনাদের ডিউটির পাশাপাশি ওভারটাইম করতে পারেন তাহলে ওভারটাইমের টাকা এই বেতনের সাথে এড হবে অর্থাৎ আপনাদের বেতন আরো বাড়ার সম্ভাবনা রয়েছে ।

মালয়েশিয়া কোম্পানি ভিসা বেতন কত ২০২৪

বাংলাদেশ থেকে যেসব ভাইয়েরা শ্রমিক হিসেবে মালয়েশিয়া কোম্পানির ভিসা যেয়ে থাকে তাদের বেসিক বেতন হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত এবং এর পাশাপাশি আপনারা ওভারটাইম করার সুযোগ পাবেন আপনার ওভারটাইম সময় অনুযায়ী আপনারা আরও টাকা আপনাদের বেতনের সাথে এড হবে অর্থাৎ আপনাদের বেতন আরো বাড়ার সম্ভাবনা রয়েছে ।

মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত 2024

মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত
মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত

বর্তমান সময়ে মালয়েশিয়াতে কন্ট্রাকশন কাজের চাহিদা ব্যাপক পরিমাণে রয়েছে এবং বাংলাদেশ থেকে ব্যাপক পরিমাণ শ্রমিক কনস্ট্রাকশন কাজে মালয়েশিয়া এসে থাকে ।

কনট্রাকশন কাজের বেসিক বেতন হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত এবং কনস্ট্রাকশন কাজের প্রচুর পরিমাণ ওভারটাইম করা যায় যার কারণে বেতনের সমান টাকা ওভারটাইম করে ইনকাম করা যায় ।

শেষ কথা

হ্যালো প্রিয় প্রবাসী ভাই ও বোনেরা যারা বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে চাচ্ছেন তারা অনেকেই কোন কাজের চাহিদা কেমন এবং মালয়েশিয়া কোন কাজের বেতন কত তা নিয়ে জানার আগ্রহ থেকে থাকে যার কারণে আমাদের আজকের পোস্টটি করা।

আশা করি আজকের পোস্ট আপনি যদি মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে অবশ্যই মালয়েশিয়া কোন কাজের চাহিদা কেমন এবং মালয়েশিয়া কোন কাজের বেতন কত সে সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়েছেন ।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *